নতুন গান “অজুহাত”

মুক্তি পেলো শুভদ্বীপ সাহার নতুন গান “অজুহাত”। গান তৈরি ও তাঁর শুটিং লক ডাউনের আগে হয়ে গেলেও গানটি মুক্তি পেতে দেরি হওয়ার মূল কারণ এই লক ডাউন।

ইতিমধ্যেই “অজুহাত” প্রচুর মানুষের প্রশংসা কুড়িয়ে ফেলেছে। গানের সাথে সাথে ভিডিও-টিও প্রশংসার যোগ্য, যদিও শুভদ্বীপের নির্দেশনার এটাই হাতেখড়ি। ভিডিওটির বিষয় প্রসঙ্গে কথা বলতে গিয়ে শুভদ্বীপ আমাদের জানায়, এই গল্প তাঁর মাথায় আসে দৈনন্দিনের অফিস যাওয়ার ছোট ছোট কিছু মুহূর্তকে কেন্দ্র করে। ট্রেনে, বাসে, অটোতে, ক্যাবে অফিস যাতায়াত করা প্রচুর অপরিচিত মানুষের মধ্যে প্রথমে আলাপ, আলাপ থেকে বন্ধুত্ব ও পরে প্রেম। এই ঘটনা শুভদ্বীপকে ভাবিয়ে তোলে আর তারই ফলস্বরূপ এই গল্প তাঁর মাথায় আসে। যদিও, এই ঘটনা শুভদ্বীপের নিজের সাথে ঘটেছে কিনা সে সম্পর্কে গায়ক একদমই কিছু বলেনি 😊

আসা যাক গানের প্রসঙ্গে। এর আগে শুভদ্বীপের তৈরি “ফরিয়াদ” গানটি মৌলিক বাংলা গানের ধারাকে অনেকটাই এগিয়ে নিয়ে গিয়েছিল, আর সেই ধারা যে গায়ক এবারেও এগিয়ে নিয়ে যেতে সক্ষম হয়েছে সে বিষয়ে কোন সন্দেহ থাকেনা গানটি শোনার পর। লেখা ও সুর, দুইয়েই নতুনত্বের ছোঁওয়া রয়েছে। বাকিটা শ্রোতারা ঠিক করবেন, আপনারা শুনে জানান কেমন লাগলো এই নতুন কাজ।

গানের লিংক : https://youtu.be/eUz9yLFqkHo

Leave a Reply

Your email address will not be published.