আবার সুন্দরবন

আমাদের টিমের প্রত্যেকেই কর্মসূত্রে কিছুটা ব্যস্ত হয়ে যাওয়াতে ভেবেছিলাম কয়েকদিন স্থগিত থাকবে আমাদের ত্রাণের কাজ। কিন্তু সুন্দরবনের ডাক ফেরাতে পারলাম না। আজ সকালে পাড়ি দিলাম গোসাবার বিজয়নগরের উদ্দেশ্যে। Sundarban Foundation এই অঞ্চলে অসাধারণ কাজ করছে। সুন্দরবনের বিভিন্ন অঞ্চলে ত্রাণ পৌঁছে দেওয়া, স্থানীয় মানুষদের স্বনির্ভর করে তোলা ইত্যাদি প্রতিনিয়ত করে চলেছেন Prasenjit Mandal এর নেতৃত্বে।
আমরা যাওয়ার আগে জেনেছিলাম রেশনে চাল, চিনি আর আটা পাচ্ছেন এখানকার মানুষ। সেকারণে আমাদের লিস্ট-এ ছিল ডাল, আলু , পেঁয়াজ, লঙ্কা, হলুদ, সয়াবিন, সাবান, মুড়ি, বিস্কুট, মাস্ক ও ছাতা। ছাতার প্রয়োজন বর্ষাকালে সব থেকে বেশি। বিজয়নগরের মহিলারা এখানে মাস্ক বানাচ্ছেন, আমরা তাঁদের থেকেই মাস্ক নিয়েছি, এতে অল্প হলেও কিছু মানুষের সাহায্য হবে। আলু, পেঁয়াজ, ডাল ও মশলা আমরা কিনেছি স্থানীয় দোকান থেকে। এর থেকেও স্থানীয় দোকানদারদের কিছুটা সাহায্য হবে যাঁরা লকডাউনের ফলে অনেকদিন ধরেই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত।


সবশেষে উল্লেখ্য Sundarban Foundation -এর প্রতিটি সদস্যের পরিশ্রম ও কর্মনিপুণতা। ক্লান্তিহীন ভাবে এঁরা মানুষের পাশে দাঁড়াচ্ছেন, চেষ্টা করছেন এলাকার সবার মুখে হাসি ফোটাবার।
আপনাদের সাহায্যের মাধ্যমেই আমরা করোনা ও আমফান পরবর্তী সময়ে প্রচুর মানুষের পাশে দাঁড়াতে পেরেছি, আশা করছি আগামীতেও পারব। সাধ্যমতো অর্থ সাহায্য করুন যা হাসি ফোটাতে পারবে অনেক মানুষের।
For Donation: Gpay/Paytm to 9739659233 or use below link
https://milaap.org/fundraisers/support-desh-bidesh

Leave a Reply

Your email address will not be published.